কিভাবে রিপোর্টের মাধ্যমে ফেসবুক আইডি নষ্ট করা যায় । how to delete Facebook account with reports

গত ব্লগে বলেছিলাম কিভাবে রিপোর্টের মাধ্যমে আইডি নষ্ট করা যায় । প্রথমেই বলে নিচ্ছি এই পদ্ধতি ব্যবহার করে কেউ কারোর ক্ষতি করবেন না । আপনি ফেসবুকে কেউ নোংরামি কাজ করলে বাজে ছবি আপলোড করলে রিপোর্টের মাধ্যমে তার আইডি নষ্ট করতে পারবেন মূলত এটা আপনি নষ্ট করছেন না স্বয়ং মার্ক জুকার নিজেই এই প্রোগ্রাম করে রেখেছেন । আপনার কাজ শুধু ফেসবুক সিস্টেমকে সেটা জানানো । আপনি সঠিকভাবে রিপোর্ট করতে পারলেই আইডিটা নষ্ট হবে । তাহলে শুরু করা যাক । আমি যেই আইডিটা রিমোভ করবো সেটা 18+ একটা আইডি । প্রথমে আপনি আইডিটার দূর্বল দিক খুঁজে বের করবেন । যেমন নামের দিক থেকে , কেউ যদি ফেক নেম ব্যবহার করে সেগুলো দূর্বল আইডি যেমন অবুঝ বালক,নীল পরী ইত্যাদি । আবার স্টাইলিশ নেম যেমন Řįđőý ķhāň এই ধরনের নেম গুলো দূর্বল আইডির অন্তর্ভুক্ত । যেহেতু আমার ভিকটিম আইডিটা দূর্বল তাই আমি ফেকনেম ইস্যু তে রিপোর্ট করবো যেভাবে স্ক্রীনশটে দেওয়া আছে ঠিক সেভাবেই রিপোর্ট করবেন।নেম রিপোর্ট শেষে আমি এখন ভিক্টিমের প্রোফাইল পিকচারে রিপোর্ট করবো কারন তার প্রোফাইলে সে ধুমপানের ছবি দিয়েছে এটা যেহেতু ক্ষতিকর কিছুর ইঙ্গিত করছে তাই আমি এটাতে রিপোর্ট করবোভায়োলেন্স রিপোর্ট শেষে এখন আমি সাপোর্ট ইনবক্সে যাবো এবং সেখান থেকে রিপোর্ট করবো এখানে ক্লিক করার পর এমন একটি পেজ আসবে এই পেজটিতে আপনি যা রিপোর্ট করছেন সব পাবেন সব রিপোর্টের রিভিউ এখানে দেওয়া হয় এখান থেকেও রিপোর্ট করতে পারবেন এখন আমি যেই আইডিটাতে রিপোর্ট করেছিলাম সাপোর্ট বক্স থেকে সেই আইডিতে আবার রির্পোট করবো ফেক ইস্যুতে তার জন্য উপরে দেখানো see full massage এ ক্লিক করবো তারপর এমন একটি পেজ আসবে এখন আমি ফেক রিপোর্ট করবো তার জন্য নিল নামটি তে ক্লিক করবো যদি এটি কালো হয়ে যায় তাহলে বুঝবেন কাজ হয়ে গেছে । নিল নামটি ক্লিক করারপর এমন একটি পেজ আসবে মানে রিপোর্টক্রিত আইডিটা চলে আসবে তারপর more লেখাটিতে ক্লিক করবেন এখানে ক্লোজ এ ক্লিক করে সাবমিট করে ডান করবেন তারপর আবার more এ ক্লিক করে নিচের পেজ এ আসতে হবে তারপর এমন একটি পেজ আসবে এখান থেকে সর্বশেষেরটাতে ক্লিক করে সাবমিট অপশনে একবার ক্লিক করে আবার পূর্বের পেজে আসবেন এখন উপরে দেখানো অপশন সিলেক্ট করে সাবমিট করুন আপনার কাজ শেষ যদি সঠিক রিপোর্ট করে থাকেন তাহলে নিল নামটি কালো হবে আমি যেটাতে রিপোর্ট করেছি সেটা নষ্ট হতে সময় লেগেছে 15 মিনিট এখন আইডিটার রিমোভ রিভিউ নিজেই দেখেন নিল নামটি কালো হয়ে গেছে মানে আইডিটি নষ্ট হয়ে গেছে । পরবর্তী ব্লগে আইডি নষ্ট করার আরো কিছু কার্যকরী পদ্ধতি নিয়ে আলোচনা করবো । কারোর বুঝতে সমস্যা হলে কমেন্টস করতে পারেন

Comments